Type Here to Get Search Results !

ডক্টর এ,পি, জে আবদুল কালাম স্যারের ০৫ টি বানী

ডক্টর এ,পি, জে আবদুল কালাম স্যারের ০৫ টি বানী

ডক্টর এ,পি, জে আবদুল কালাম স্যারের ০৫ টি বানী

ডক্টর এ,পি, জে আবদুল কালাম স্যার বলতেন আপনি আপনার ভবিষ্যৎ পরিবর্তন করতে পারবেন না।কিন্তু আপনি আপনার অভ্যাস পরিবর্তন করতে পারবেন। এই আপনার অভ্যেস একদিন আপনার ভবিষ্যৎ পরিবর্তন করবে। 

ডক্টর এপিজে আবদুল কালাম স্যার বলতেন সকালে উঠে প্রথমে নিজেকেই পাঁচটি কথা বলা দরকার। এই অভ্যেসটা অতি সাধারণ অতি সহজ কিন্তু মানুষের ভাগ্যকে পরিবর্তন করার ক্ষমতা রাখে এটি প্রতিটি সফল লোক জানে এবং ব্যবহার করে।

তিনি অনেক সফল হয়ে দেখান আর গ্রামের গলি থেকে বাইরে বেরিয়ে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত পৌঁছে যান  কালাম স্যার বলতেন  যে সবার নিজেকে এই পাঁচটি বলা দরকার।

আমাদের সবার ঘুম থেকে উঠে নিজেকে এই পাঁচটা কথা বলো দরকার । প্রথম কথা টি হলোঃ

১. আমি সবার থেকে ভালো। স্কালে ঘুম থেকে উঠে একটি বড় নিশ্বাস নিন। আর নিজেকে বলুন আমি সবার থেকে ভালো । আমার মতো এই দুনিয়াতে আর কেউ নেই। 

অনেকের মনে এই প্রশ্ন জাগতে পারে আমি কিভাবে সবার থেকে ভালো হতে পারি । আমার চার পাশে এমন অনেক লোক আছে যারা আমার থেকে অনেক ভালো। তাদের সামনে তো আমি কিছুই না । তাহলে একটা কথা ভুলেবেন না আপনার কাজের উপর নির্ভর করতে যে আপনার চিন্তা ভাবনা কেমন, প্রতিদিন আপনি যা ভাববেন ঠিক তেমনি আপনি হয়ে উঠবেন। আপনি প্রতিদিন যা করবেন যা ভাববেন তার আপনার মস্তিস্কে থেকে যাবে। রোজ সকালে নিজেকে আপনি যখন বলবেন আমি সবার থেকে ভালো থন নিজের ভিতন ভালো অনুভুতি পাবেন। যখন আপনার ফিল ভালো হবে তখন আপনার চিন্তা ধারা ভালো হবে। যখন আপনার চিন্তা ভালো হবে তখন আপনার কাজও ভালো হবে।

২. কালাম স্যার যে কথাটা বলেছেন সেটি হল যে কাজটা আপনি করতে চান সে কাজটা আপনি করতে পারবেন এই ফিল আপনার ভিতরে থাকতে হবে ।

প্রতিটি মানুষের জীবনে বড় স্বপ্ন আছে।  কিন্তু ৯০% মানুষ তাদের স্বপ্ন পূরণ করতে ব্যর্থ হয়ে যায়। এর পিছনে কারণ হলো নিজের প্রতি বিশ্বাস জিনিসটা কম। ধীরুভাই, আম্বান্‌ রতন টাটা, বিল গেট  যেকোনো সফল ব্যক্তিরা আপনার থেকে আলাদা নয়। আপনিও এদের মত কারণ এরা অন্য কোন গ্রহ থেকে আসেনি তাই এরা ফেলেছে অর্থাৎ আপনিও পারবেন তাই রোজ সকালে নিজেকে বলুন  যে আমি এটা করতে পারব  আরো যখন আপনি নিজেকে এটা বলবেন তখন নিজেকে এটা ধীরে ধীরে বিশ্বাস মজবুত হয়ে যাবে যে আপনি বড় বড় স্বপ্নগুলো পূরণ করতে পারবেন।

৩. সকালে উঠে নিজেকে বলতে হবে সেটা হলো  ভগবান সব সময় আমার সাথে আছেন লোকের
জীবনে যখন সমস্যা আসে যখন খারাপ সময় চলে তখন তাদের মনে হয় যে এমনটা আমার সাথে কেন হচ্ছে  উপরওয়ালা এতটা নির্দয় হতে পারে তাহলে মনে রাখবেন ভগবান যা করে ভালোর জন্যই করেন।

৪. আমি একজন বিজয়ী জীবনে সমস্যা আসতে থাকবে  আর সমাধান করে বিজয়ের পথে এগিয়ে যেতে হবে

৫. আজকের দিন টা আমার বন্ধুরা সফলতা প্রতিদিন পাওয়া যায়না কিন্তু প্রতিদিন করা পরিশ্রম সফলতা নিয়ে আসে।

 এরকম আরো মোটিভেট বাণী শুনতে আমাদের  ওয়েবসাইটের সাথেই থাকুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad